শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন

করোনা ভাইরাস
***   সবচেয়ে সাধারণ উপসর্গসমূহ   ***   জ্বর   ***   শুকনো কাশি   ***   ক্লান্তিভাব   ***   কম সাধারণ   ***   উপসর্গসমূহ   ***   ব্যথা ও যন্ত্রণা   ***   গলা ব্যথা   ***   ডায়রিয়া   ***   কনজাংটিভাইটিস   ***   মাথা ব্যথা   ***   স্বাদ বা গন্ধ না পাওয়া   ***   ত্বকে ফুসকুড়ি ওঠা বা আঙুল বা পায়ের পাতা ফ্যাকাসে হয়ে যাওয়া
সংবাদ শিরোনাম :
গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এ লক্ষ লক্ষ টাকা লোপাট। নির্বাচন পরবর্তী ৮ মাসে দায়িত্ব বুঝে পায়নি নতুন কমিটি। কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হিঙ্গলগঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি শহিদুল্লাহ গাজীর বসন্তপুর নৌবন্দর এলাকা পরিদর্শন সাতক্ষীরার পুলিশ সুপারের সাথে ড. কাজী এরতেজা হাসানের সৌজন্য সাক্ষাৎ কালিগঞ্জে মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া, সাংষ্কৃতিক ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরার কা‌লিগ‌ঞ্জে আদি যমুনা নদী খন‌নে দুর্নীতি ও অনিয়ম ব‌ন্ধে মানবন্ধন অনু‌ষ্ঠিত। কাজী আবু নাঈম গ্রেফতার পাইকগাছায় মহান স্বাধীনতা দিবস পালিত সাতক্ষীরা জেলা বাসদের বর্ধিত ফোরামের সভা অনুষ্ঠিত
কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মোঃ ইশারাত আলী :

কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

একুশের  প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিট কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী।

একই সময় উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা শহীদ বেদীতে পুষ্প অর্পন করেন।

কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুর রহমান এবং কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মামুন রহমান উপস্থিতি থেকে শহীদ মিনারে পুষ্পমালা অর্পণ করেন।

এসময় ভাষা শহীদদের প্রতি সম্মান দেখিয়ে সর্বস্তরের মানুষ শহীদ মিনারে এক মিনিট নীরবতা পালন করেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আজহার আলী, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার ও মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন ও সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুক সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাস্টার নরিম আলি ও সাধারণ সম্পাদক তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হোসেন ছোটর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় আরও শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ এবাদুল ইসলাম ও বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

পরপরই কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, ও সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কাউসার তুহিন ও সাধারণ সম্পাদক শেখ ইকবাল আলম বাবলু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখা সাধারণ সম্পাদক মোঃ মহিবুল্লাহ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সুশীলনের উপ -পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, সহ সভাপতি অ্যাডভোকেট জাফর উল্লাহ ইব্রাহিম, কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মনিরুল ইসলাম মনি, সাধারণ সম্পাদক আবু তাহের, সম্মিলিত সামাজিক আন্দোলন কালিগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক জিএম আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট হাবিব ফেরদৌস শিমুল সহ কমিটির নেতৃবৃন্দ শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ করেন।

কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ, পল্লী সঞ্চয় উন্নয়ন ব্যাংক, উপজেলা লেডিস ক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমী, উপজেলা ক্রীড়া সংস্থা, সোহরাওয়ার্দী পার্ক কমিটি, সুশীলন, বিন্দু সহ অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশের প্রথম প্রহরে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

একুশের প্রথম প্রহরে সঞ্চালনায় ছিলেন উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু ও সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট জাফর উল্লা ইব্রাহিম।

সকালে প্রভাত ফেরি সহকারে শহীদ মিনারে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরমধ্যে কালিগঞ্জ সরকারি কলেজ, কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজ, কালিগঞ্জ সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ আদর্শ বালিকা বিদ্যালয়, সদর এম খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর কালিগঞ্জ প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি উন্নয়ন সংগঠন মানবসম্পদ, নারী উন্নয়ন সংগঠন প্রেরণা ও তিয়াসা সহ অন্যান্য এনজিও শিক্ষা প্রতিষ্ঠান উল্লেখযোগ্য।

সকাল সাড়ে নটায় কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ক বিভাগ ও ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত খ বিভাগে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা সুন্দর হস্তঅক্ষর, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃতি, দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা। এসময় অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা মুক্তিযোদ্ধা শিক্ষক সাংবাদিক এনজিও প্রতিনিধি স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT