রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা ৪ আসনে ভোটারদের হিসেব নিকেষ শ্রীকলায় গোবিন্দ চন্দ্র মন্ডল এর উঠোন বৈঠক হারিয়েছে ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় কালিগঞ্জে “প্রেরণা” র প্রস্তুতি মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী মারা গেছেন কালিগঞ্জে সুশীলনের উদ্যোগে রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী পালন কালিগঞ্জ প্রেসক্লাবে সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট ভূমিসেবা চালুর ফলে নাগরিকের ভোগান্তি অনেকাংশে লাঘব হবে——সহকারী কমিশনার মোঃ আজাহার আলী গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে গ্রাহকদের ৩০ লক্ষ টাকা আত্মসাতের মামলা গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি সম্পাদকের সমবায় অফিসে দৌড়ঝাপ খবর রাখেনা নতুন কমিটি
সাতক্ষীরার কা‌লিগ‌ঞ্জে আদি যমুনা নদী খন‌নে দুর্নীতি ও অনিয়ম ব‌ন্ধে মানবন্ধন অনু‌ষ্ঠিত।

সাতক্ষীরার কা‌লিগ‌ঞ্জে আদি যমুনা নদী খন‌নে দুর্নীতি ও অনিয়ম ব‌ন্ধে মানবন্ধন অনু‌ষ্ঠিত।

মোঃ ইশারাত আলী : 

সম্মিলিত সামাজিক আন্দোলন কালিগঞ্জ শাখার আয়োজনে একটি মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০টায় সাতক্ষীরার কালিগঞ্জ টু শ্যামনগর রো‌ডের মৌতলা বাসস্ট‌্যান্ড সংলগ্ন যমুনা নদীর প‌শ্চিম পা‌ড়ে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কালিগঞ্জ উপজেলা সম্মিলিত সামাজিক আন্দোলন কমিটির সভাপতি  রিয়াজ উদ্দিনের সভাপতি‌ত্বে এ‌্যাড. হা‌বিব ফেরদৌস শিমুলের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচি‌তে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। বক্তব্যে তিনি বলেন আদি যমুনা নদীর কালিগঞ্জ অংশে নদী খন‌নে যে দুর্নীতি ও অনিয়ম হচ্ছে তা কল্পনাতীত। ২০১০ সালে ৮০ ফুট প্রশস্ত করে প্রথম বারের মতো নদীটি খনন করা হয়। কিন্তু বর্তমানে ‌সেই একই নদী আঁদি যমুনা ৬০ ফুট খনন করে বাকি ২০ ফুট ভরাট করে দেওয়া হচ্ছে।

ওয়াপদা ও একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের যৌথ সিন্ডিকেট অনিয়ম করে আঁদি যমুনা খনন করায় বিষয়টি প্রকাশ্যে এসেছে।

৪৪টি খাল এবং ৪২টি বিল এর সাথে সম্পৃক্ত মানুষের জীবন জীবিকায় এই আঁদি যমুনা নদী ভূমিকা রাখে। কিন্তু বর্তমা‌নে তা ব‌্যাহত হ‌চ্ছে। তিনি আরো বলেন ভারতের ইছামতি নদীর লবণাক্ততা পানি যমুনা নদী হয়ে মাদার নদী দিয়ে মালঞ্চ নদীতে পড়ে। সেই পানি সুন্দরবনের তথা কালিগঞ্জ শ্যামনগর উপজেলার জীববৈচিত্র রক্ষায় গুরুত্বপূর্ণ ভু‌মিকা রাখে। তিনি বলেন পানি উন্নয়ন বোর্ডের সার্ভে টিম সার্ভে করে ৪ কো‌টি টাকার স্টিমেট দিয়েছে। কিন্তু বর্তমান খন‌নে এক কোটি টাকাও ব্যয় হবে না ব‌লে সংশ্লিষ্ট সকল মহল মনে করছে।

কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী আদি যমুনা নদী খন‌নে কালিগঞ্জ কিংবা শ্যামনগর অংশের কোথাও প্রকল্পের সাইনবোর্ড নেই বলে অভিযোগ করেন।

এছাড়াও বনবিভাগের লাগা‌নো গাছ মাটি চাপা দিয়ে মেরে ফেলা হচ্ছে সাথে সাথে এলাকায় ক‌তিপয় ভূমির দুস্য সরকারী জায়গা দখল করে উন্নয়ন বাধা গ্রস্থ করছে বলে অভিযোগ উঠেছে ।

তিনি দা‌য়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট সকল দপ্তরে প্রতি আহ্বান করে বলেন যে, আঁদি যমুনা নদী খননে সম্পৃক্ত অভিযুক্ত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

এ সময় আরো বক্তব্য রাখেন সম্মিলিত সামা‌জিক আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক রাশেদ হোসেন। জেলা কমিটির সহ-সভাপতি কালিগঞ্জ ‌প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আশেক মে‌হেদি, কালিগঞ্জ স‌ম্মি‌লিত সামা‌জিক আ‌ন্দোলন কমিটির উপ‌দেষ্টা ডি আর এম আইডিয়াল কলেজের অধ‌্যক্ষ আবুল বাশার, বাংলাদেশ সাংবাদিক সমিতি কা‌লিগঞ্জ শাখার সভাপ‌তি শেখ আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা বাবর আলী, এ‌্যাডভোকেট শামীম জাহান রুবেল, সংগঠনিক সম্পাদক নাঈম মেহেদী অনিক, সুমন হো‌সেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT