বুধবার, ১৭ Jul ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কালিগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগ বক্তব্য কাটছাট করে আপত্তিকর মনগড়া ও মানহানিকর সংবাদ পরিবেশনের অভিযোগে কালিগঞ্জ প্রেসক্লাবে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন কালিগঞ্জে মুজিব কিল্লা উদ্বোধনের ৭ মাসের মধ্যে প্লাস্টার খসে পড়া শুরু করেছে PRERONA, Kaligonj, Satkhira-4 Vacancy সাতক্ষীরা ৪ আসনে ভোটারদের হিসেব নিকেষ শ্রীকলায় গোবিন্দ চন্দ্র মন্ডল এর উঠোন বৈঠক হারিয়েছে ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় কালিগঞ্জে “প্রেরণা” র প্রস্তুতি মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী মারা গেছেন কালিগঞ্জে সুশীলনের উদ্যোগে রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী পালন
গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি সম্পাদকের সমবায় অফিসে দৌড়ঝাপ খবর রাখেনা নতুন কমিটি

গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি সম্পাদকের সমবায় অফিসে দৌড়ঝাপ খবর রাখেনা নতুন কমিটি

মোঃ ইশারাত আলী :
কালিগঞ্জের গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ গ্রাহকের লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। সমিতির সভাপতি ও গোবিন্দকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পশুপতি সরকার ও সাধারণ সম্পাদক দীলিপ সরকারের বিরুদ্ধে ইতিমধ্যে ৩ দফায় অভিযোগ হলেও কোন বিহীত হয়নি। উল্টো দাপটের সাথে ৮ মাস ধরে মিয়াদোর্ত্তীর্ণ অবৈধ কমিটি সমিতির নগদ টাকা লুটপাট করে আসছে।
বিষয়টি সাংবাদিকদের দৃষ্টিগোচর হলে সরেজমিন তারা গ্রাহক ও বিগত কমিটি সাথে কথা বলে বিষয়টির সত্যতা পায়। যদিও বিগত কমিটির সভাপতি ও গোবিন্দকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পশুপতি সরকার ও সাধারণ সম্পাদক দীলিপ সরকার ক্যামেরার সামনে কথা না বলতে চাওয়ায় বিগত ৫ বছরের বার্ষিক অডিট রিপোর্ট এবং গ্রাহকদের প্রকাশ্য অভিযোগ সঞ্চয় টাকা ফেরৎ না পাওয়ায় বিষয়টি নিশ্চিত হওয়া যায়।
অন্যদিকে ২৫ জুলাই ২০২২ সালে অনুষ্ঠিত সমিতির নির্বাচনে বিগত কমিটি নবনির্বাচিত কমিটিকে হিসেব বুঝে দেয়নি। গত ৮মাস ধরে দায়িত্ব এবং হিসেব বুঝে দেওয়ার নামে তালবাহানা করায় নব নির্বাচিত কমিটির সভাপতি সুকুমার বিশ্বাস ও কোষাধাক্ষ সুভাষ চন্দ্র মন্ডল ৩০ মার্চ ২০২৩ কালিগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার বরাবর দরখাস্ত করে। কালিগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার রহিমা সুলতানা বুশরা উপজেলা সমবায় অফিসার আকরাম হোসেন বরাবর বিষয়টি অধিকতর তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য পাঠান।
উপজেলা সমবায় অফিসার আকরাম হোসেন এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন যে, ইতিমধ্যে বিগত কমিটি ও নবনির্বাচিত কমিটি আমাদের কাছে আসছিল। আমরা তাদের সাথে কথা বলেছি। বিগত কমিটির সভাপতি পশুপতি সরকার ও সাধারণ সম্পাদক দীলিপ সরকার আগামী ৫ এপ্রিল বুধবার সকল হিসেব বুঝে দিয়ে সকল দায়িত্ব হস্তান্তর করবে।
নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর ও হিসেব বুঝে দেওয়ার সময় সমবায় কর্মকর্তা থাকবেন কিনা জানতে চাইলে তিনি বলেন তাদের বলা হয়েছে নিজেদের মধ্যে মিলতাল করে নিতে। আমরা দেখি তারা কি করে?
এব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার বরাবর দরখাস্তকারী নবনির্বাচিত সভাপতি সুকুমার বিশ্বাস ও কোষাধাক্ষ সুভাষ চন্দ্র মন্ডল এর কাছে জানতে চাইলে তারা বলেন আমরা কিছু জানিনা। সমবায় অফিস আমাদের ডাকেনি। উপজেলা সমবায় অফিসার আমাদের ডাকলে অবশ্যই আমরা সহযোগিতা করবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT