শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৬:৪৭ পূর্বাহ্ন

করোনা ভাইরাস
***   সবচেয়ে সাধারণ উপসর্গসমূহ   ***   জ্বর   ***   শুকনো কাশি   ***   ক্লান্তিভাব   ***   কম সাধারণ   ***   উপসর্গসমূহ   ***   ব্যথা ও যন্ত্রণা   ***   গলা ব্যথা   ***   ডায়রিয়া   ***   কনজাংটিভাইটিস   ***   মাথা ব্যথা   ***   স্বাদ বা গন্ধ না পাওয়া   ***   ত্বকে ফুসকুড়ি ওঠা বা আঙুল বা পায়ের পাতা ফ্যাকাসে হয়ে যাওয়া
সংবাদ শিরোনাম :
গোবিন্দকাটি পোল্ট্রি খামার মালিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এ লক্ষ লক্ষ টাকা লোপাট। নির্বাচন পরবর্তী ৮ মাসে দায়িত্ব বুঝে পায়নি নতুন কমিটি। কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হিঙ্গলগঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি শহিদুল্লাহ গাজীর বসন্তপুর নৌবন্দর এলাকা পরিদর্শন সাতক্ষীরার পুলিশ সুপারের সাথে ড. কাজী এরতেজা হাসানের সৌজন্য সাক্ষাৎ কালিগঞ্জে মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া, সাংষ্কৃতিক ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরার কা‌লিগ‌ঞ্জে আদি যমুনা নদী খন‌নে দুর্নীতি ও অনিয়ম ব‌ন্ধে মানবন্ধন অনু‌ষ্ঠিত। কাজী আবু নাঈম গ্রেফতার পাইকগাছায় মহান স্বাধীনতা দিবস পালিত সাতক্ষীরা জেলা বাসদের বর্ধিত ফোরামের সভা অনুষ্ঠিত
আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

জি এম মুজিবুর রহমান, আশাশুনি ( সাতক্ষীরা) :
সারাদেশের ন্যায় আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য শিক্ষা কর্ণারে সকাল ১০ টায় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন, সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ মোঃ সবিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান ও উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী।
অনুষ্ঠান পরিচালনা করেন, মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিভিল সার্জন ও ইউএনও হাসপাতালের এক্সরে বিভাগ, প্যাথলজি বিভাগ ও হাসপাতালের কনস্ট্রাকশান কার্যক্রম পরিদর্শন করেন।
উপজেলার ১১টি ইউনিয়নের ৩৩ টি ওয়ার্ডের ২৬৪ টি কেন্দ্রে এবং হাসপাতালে স্হায়ী কেন্দ্রে ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন পরিচালিত হয়। ৩৩ জন সুপারভাইজার, ৩৩ জন স্বাস্থ্য সহকারী, ৩৩ জন পরিবার কল্যান সহকারী ও ৩৩ জন সিএইচসিপি ক্যাম্প পরিচালনা করেন। এসব ক্যাম্পে ৬-১১ মাস বয়সী ৩৮৫০ জন ও ১২- ৫৯ মাস বয়সী ২৯৯৮৫ জন শিশুকে ভিটামিন ক্যাম্সুল খাওয়ানো হয়।
শোভনালী, বুধহাটা, কুল্যা, বড়দল ও আশাশুনি সদর ইউনিয়ন বাদে বাকী ৬টি ইউনিয়নে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে তিন দিন বাড়ি বাড়ি সার্চিং করে বাদ পড়াদের ভিটামিন খাওয়ানো হবে এবং বাকি ৫ টা ইউনিয়নে শুধু মাত্র ১দিন সার্চিং করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT