শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীরমুক্তি যোদ্ধা ডাঃ হযরত আলী’র ইন্তেকাল

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীরমুক্তি যোদ্ধা ডাঃ হযরত আলী’র ইন্তেকাল

ইশারাত আলী :

 মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুদ্ধকালিন সংগ্রাম পরিষদের কালিগঞ্জ উপজেলার সভাপতি ডাঃ হজরত আলী(৯০) ইন্তিকাল করেছেন (ইন্না ইলাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)।  আজ (৪আগস্ট মঙ্গলবার) বিকাল ৪টা ৪৫ মিনিটে নিজ বাস ভবনে বার্ধক্যজনীত কারনে তার মৃত্যু হয় । দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে ডাঃ হযরত আলী  ৩ পুত্র, ৪ মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

ডাক্তার হযরত আলী তৎকালিন সময় সাতক্ষীরা জেলায় হাতে গোনা মাত্র ক’জন এমবিবিএস ডাক্তারের মধ্যে অন্যতম ছিলেন । একজন ডাক্তার হিসেবে সেবার ব্রত নিয়ে তিনি  মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহন করেন। তিনি মুাক্তযুদ্ধের একজন দক্ষ সংগঠক ছিলেন। যুদ্ধকালিন সময় নিজ দায়িত্বে বাংলাদেশী শরণার্থী শিবির গুলোতে চিকিৎসা সেবা প্রদান করতেন।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা শেষে দেশে ফিরে তিনিই প্রথম কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালিন সভাপতির দায়িত্ব মাতা পেতে নেন। একটি সুখী সমৃদ্ধ কালিগঞ্জ গঠন করাই তার ইচ্ছেছিল।

তিনি বিভিন্ন ইস্যুতে কালিগঞ্জের জনবহুল এলাকায় প্লাকার্ড হাতে নিয়ে একাই প্রতিবাদ করতেন। তিনি কালিগঞ্জের অন্যতম একজন ব্যক্তি যিনি জানোয়ার রাজনীতিবিদদের বিরুদ্ধে মাথা উঁচু করে কথা বলতেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুদ্ধকালিন সংগ্রাম পরিষদের কালিগঞ্জের সভাপতি, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালিন সভাপতি হয়েও তিনি মুক্তিযুদ্ধের সার্টিফিকেট গ্রহণ করেননি কিম্বা কোন ভাতা নিতেননা।

যুদ্ধকালিন সংগ্রাম পরিষদের কালিগঞ্জের সভাপতি বীরমুক্তি যোদ্ধা ডাঃ হযরত আলী’র ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT