শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

বাঁশদহায় আম চাষে ব্যাম্পার ফলন

 

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদহায় আম চাষীদের এবার ব্যাম্পার ফলন হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকায় কোন বড় আকারের সমস্যা দেখা দেয়নি। তাছাড়া কাল বৈশাখী ঝড় বা শিলা বৃষ্টি না হওয়ায় আমের ভাল ফলন হয়েছে। আর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কঠোর নিয়মের কারণে সঠিক সময়ে আম ভাঙ্গার কারণে আম পুষ্ট হয়েছে বলে মনে করছে জন সাধারণ। প্রতি বছরের ন্যায় এবারও বাঁশদহা সাতক্ষীরার আম ইউরোপে রপ্তানী হচ্ছে বলে জানায় আম চাষীরা।

বাঁশদহার আম চাষী শফিকুল ইসলাম বলেন,অন্যান্য বছরের তুলনায় এবার আম খুব ভাল হয়েছে। আমার মত গরিব কৃষক ধান চাষ করে আর্থিক ভাবে লাভবান না হলেও আম চাষ করে অনেকটা আর্থিক ভাবে স্বাবলম্বী হতে পারব ইনশাআল্লাহ। তিনি আরও বলেন যে, আমাদের বাঁশদহা সাতক্ষীরার আম শুধু বাংলাদেশে নয় বিদেশে ও রপ্তানি করা হচ্ছে। তাই এবার আমরা আম চাষ করে খুব ভাল আছি।

এবিষয়ে সাতক্ষীরা সদর উপজেলার কৃষি অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন,আবহাওয়া অনুকুলে থাকায় এবং ঝড় ও শিলা বৃষ্টি না হওয়ার কারণে সাতক্ষীরা আম ভাল হয়েছে এবং সঠিক সময়ে কৃষকরা আমে পোকা দমন নাশক ঔষাধ প্রয়োগ করার কারণে আমে ভাল ফলন হয়েছে। যা বিদেশে রপ্তানি করে কৃষকরা আর্থিক ভাবে লাভবান হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT