শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

‘ডিয়েগো ম্যারাডোনা’ পছন্দ হয়নি ম্যারাডোনার! XYZ

‘ডিয়েগো ম্যারাডোনা’ পছন্দ হয়নি ম্যারাডোনার! XYZ

XYZ ফুটবল নিয়ে ডিয়েগো ম্যারাডোনা বরাবরই আবেগী। কোথাও পান থেকে চুন খসলেই ম্যারাডোনার XYZ মুখ খুলে যায়। সোজা কথাটা তিনি সোজা করে বলতেই ভালোবাসেন। এবার যেমন তাঁর জীবনী নিয়ে বানানো তথ্যচিত্রের শিরোনামের একটি শব্দ নিয়ে আপত্তি তাঁর। এতটাই আপত্তি যে দর্শকদের সরাসরি বলেছেন, ওটা দেখো না।

আগামী মাসে মুক্তি পেতে যাওয়া দুই ঘণ্টার এ তথ্যচিত্রের নাম ‘ডিয়েগো ম্যারাডোনা: রেবেল. হিরো. হাসলার. গড’। ম্যারাডোনার কাছে ‘হাসলার’ শব্দটি পছন্দ হয়নি। বাংলায় শব্দটির অর্থ যে ব্যক্তি কাজে তাড়াহুড়ো করে কিংবা ধাক্কা দেওয়া, ঠেলা মারা। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ১৯৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এ কিংবদন্তি বলেন, ‘আমি ফুটবল খেলেছি এবং বলের পেছনে দৌড়ে টাকা কামিয়েছি। কিন্তু কাউকে ঠেলা মারিনি। ওরা (নির্মাতা) যদি দর্শক টানতে শব্দটা ওখানে রাখে তাহলে বলব ভুল করছে।’

ম্যারাডোনা এরপর সোজাসাপ্টাই বলেছেন, ‘শিরোনামটা পছন্দ হয়নি। আর শিরোনাম পছন্দ না হলে আমি ওটা দেখতে যাব না। আপনারাও যাবেন না।’ তথ্যচিত্রটি বানিয়েছেন ব্রিটিশ পরিচালক আসিফ কাপাদিয়া। এর আগে ‘এমি’ ও ‘সেনা’র মতো পুরস্কারজয়ী তথ্যচিত্র বানিয়েছেন তিনি। রোববার কান চলচ্চিত্র উৎসবে ম্যারাডোনার জীবনী নিয়ে বানানো তথ্যচিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। মেক্সিকান ক্লাব ফুটবলে কোচিংয়ে ব্যস্ত থাকা ম্যারাডোনা শো-তে থাকতে পারেননি। ১৪ জুন তথ্যচিত্রটি মুক্তি পাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT