বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

কালিগঞ্জে কবরস্থানের যায়গা ভরাট করে প্রি ক্যাডেট মাদ্রাসা নির্মানের পায়তারা

কালিগঞ্জে কবরস্থানের যায়গা ভরাট করে প্রি ক্যাডেট মাদ্রাসা নির্মানের পায়তারা

 

স্টাফ রিপোর্টারঃ

কালিগঞ্জে কবরস্থান ভরাট করে শিক্ষা প্রতিষ্ঠান নির্মানের পায়তারা চল‌ছে। সেকার‌নে যে কোন মুহুর্ত্বে অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে একা‌ধিক সুত্রে জানাগেছে। তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহনের দাবী করেছেন স্থানীয়রা।
সরেজমিন ও স্থানীয়দের তথ্যমতে জানাগেছে, স্থানীয় বিত‌র্কিত ব্য‌ক্তিদের নেতৃত্বে পরিচালিত আলহেরা প্রি ক্যাডেট মাদ্রাসার নতুন ভবন ও প্রাচীর নির্মান করা হচ্ছে দীর্ঘদিনের কবরস্থান ভরাট করে। ধর্মীয় নিয়মনীতি আর সচেতন ব্যাক্তিবর্গের বাঁধা উপেক্ষা করে কবরস্থান ভরাট করে হীন কাজ করার ক্ষেত্রে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাছাড়া কমলমতি শিক্ষার্থীরা নতুন নির্মানাধীন কবর এর উপরে মাদ্রাসায় কিভাবে চলাচল করবে এবং পড়া লেখা করবে এ নিয়ে শংসয়ের মধ্যে পড়েছেন অবিভাবক ও সচেতন ব্যাক্তিবর্গ। এব্যাপারে নলতাস্থ আলহেরা প্রি ক্যাডেট মাদ্রাসার প্রধান শিক্ষক মাওঃ মনিরুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন মাদ্রাসায় শিক্ষার্থী অনেক বেড়ে গেছে, একারণের পুরাতন যায়গায় সংকুলান হচ্ছেনা। সেকারণেই মাদ্রাসার ম্যানেজিং কমিটি ও এলাকার গন্যমান্যদের নিয়ে মোকছেদ আলী দিং (৪ ভাই,) শফিকুল ইসলাম দিং (২ ভাই) ও হায়দার আলী দিং (২ ভাই) এর দানকৃত জমিতে রাস্তার ধারে নতুন ভবনের কাজ চলছে। তবে কবরস্থানে না। কবর আছে তবে সেগুলো পাশে বাদরাখা হয়েছে। স্থানীয় প্রতিবেশি রজব আলী মোড়ল (৫৬) বলেন নির্মানাধীন জমির একপাশে কবর ছিলো, যেটার কিছু যায়গা ভরাট করা হয়েছে। স্থানীয় মুদি দোকানদার রুহুল আমিন বলেন আমি এখানে ১৫ বছর দোকানদারী করছি। অনেক কিছু জানলেও আমি বলতে পারবো না, সমস্যা হতে পারে। তবে আপনারা জানতে চাইছেন কবরের জায়গায় মাদ্রাসার কাজ হচ্ছে কিনা? এ বিষয়ে আমি শুধু বলবো কিছু কবর ছিলো।
মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি জামায়াত নেতা আঃ ওয়াহাব বলেন কবরস্থান বাদ রেখে মাদ্রাসার নতুন বিল্ডিং নির্মানের কাজ চলছে। এখানে সকলেই একমত পোষন করায় এবং স্বেচ্ছায় দানকৃত জমিতে নির্মান করা হচ্ছে। এখানে আবার আপনারা কি অভিযোগ পাইলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT