17 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » রাজনীতি » বিএনপির গণতন্ত্রের অভিযাত্রা প্রতিহত করতে আড়াইহাজারে আওয়ামীলীগের বিশাল শোডাউন

n22
রাবিল খন্দকার, নারায়ানগঞ্জ থেকে ঃ
শনিবার দুপুরে আড়াইহাজারে আওয়ামীলীগ বিশাল শোডাউন করেছে। নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর নেতৃত্বে প্রায় দুইশ হোন্ডা ও বিভিন্ন যানবাহন নিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় হোন্ডা মিছিল করে। বিকাল ৩টার সময় আড়াইহাজার কৃষ্ণপুরা পায়রা চত্ত্বরে কয়েক হাজার দলীয় নেতাকর্মীদের সমাবেশ হয়। পরে সেখান থেকে বিশাল একটি মিছিল বের হয়ে আড়াইহাজার উপজেলা সদরের বাজার হয়ে প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে।
কৃষ্ণপুরা পায়রা চত্ত্বরে আওয়ামীলীগের সমাবেশে আওয়ামীলীগ নেতারা অভিযোগ করে বলেন,বিএনপি জামাতশিবির এ দেশে জঙ্গীবাদ বিস্তার ঘটানোর জন্যই দেশে নাশকতা শুরু করেছে। তাদের জনপ্রিয়তা নাই বলেই সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সাহস নাই। বক্তারা বলেন,দেশে যখন স্বাধীনতা বিরোধীদের বিচার শুরু হয়েছে এবং তাদের বিচারের রায় কার্যকর হচ্ছে তখনই বিএনপি তাদের দোসর জামাত শিবির ও যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য দেশে নাশকতা করে সাধারন মানুষ,পুলিশসহ বিভিন্ন স্তরের লোকজনদের আগুনে পুড়িয়ে হত্যা করছে। তারা ২৯ ডিসেম্বর গণতন্ত্র রক্ষার নামে জামাত শিবিরের জঙ্গী সন্ত্রাসীদের ঢাকায় এনে ধ্বংস যজ্ঞ চালানোর পায়তারা করছে। তাদের সে আশা এ দেশের জনগণ পুরণ হতে দেবে না। তারা বলেন,এখন সময় এসেছে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তি ঐক্যবদ্ধ হয়ে বিএনপি জামাতের নাশকতার কঠোর জবাব দেওয়ার। এখন থেকে বিএনপি জামাত শিবিরের দেশ বিরোধী ষড়যন্ত্রের কঠোর জবাব দিতে আওয়ামীলীগ সহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সদা প্রস্তুত থাকার আহবান জানানো হয়। সমাবেশে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজালাল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন,নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু,আওয়ামীলীগ মেহের আলী,হাবিবুর রহমান,আবুল হাসেম,হারুন অর রশিদ,সবদর আলী,মিছির আলী,নাছিরউদ্দিন নসু,ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম,দেলোয়ার হোসেন,নাঈম মোল্লা,ভিপি আমির হোসেন।

এমপি নজরুল ইসলাম বাবু বলেন,বিএনপি জামাত জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে চোরের মতো রাতের অন্ধকারে দু একটি বোমা ফুটিয়ে আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। জনগণনের সহযোগিতায় বোমাবাজদের আটক করে গণধোলাই দিয়ে আইনশৃখলা বাহিনীর হাতে তুলে দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

অন্যদিকে রবিবারের ঢাকা অভিযাত্রা সফল করতে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা ঢাকা ও আশপাশ এলাকায় অবস্থান নিতে শুরু করেছে। ঢাকা অভিমুখে যাওয়ার জন্য ব্যাপক প্রস্তুতির অংশ হিসেবে আড়াইহাজার উপজেলার বিএনপি ও অঙ্গসংঠনের নেতাকর্মীরা পরিচয় ও আত্মীয়তার সুত্রধরে এ সকল এলাকায় অবস্থান নিতে শুরু করেছে। অভিযাত্রায় যোগ দিতে সরকারী ও আইনশৃংখলা বাহিনীর বাঁধার মুখে পড়ার আশঙ্কা থেকে দু’ তিন দিন আগে থেকেই আড়াইহাজার উপজেলার অধিকাংশ নেতাকর্মীরা ঢাকায় অবস্থান নিয়েছে। তবে গতকাল শনিবার থেকে ঢাকার সাথে আড়াইহাজার উপজেলার যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন রয়েছে। ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা-আড়াইহাজার সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ । বিচ্ছিন্নভাবে দু’একটি সিএনজি চলছে মদনপুর পর্যন্ত। উপজেলার সর্বত্র বিরাজ করছে অবরোধের পরিস্থিতি। ঢাকামুখী বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছে বলে বিএনপি নেতাদের অভিযোগ। আড়াইহাজার থানার ওসি আলমগীর হোসেন জানান, এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। কোন দলের প্রকাশ্য কোন তৎপরতা নেই।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD