17 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » রাজনীতি » না.গঞ্জে পুলিশি বাধা উপক্ষো করে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

n bnp
রাবিল খন্দকার, নারায়ণগঞ্জ থেকে : পুলিশি বাধা উপেক্ষা করে নারায়ণগঞ্জ শহরে বিশাল বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার নেতাকর্মীরা। শুক্রবার বিকেলে শহরের ডিআইটি রেলওয়ে জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পুলিশি বাধা উপেক্ষা করে চাষাঢ়া বিজয়স্তম্ভ পর্যন্ত প্রদক্ষিণ করে। তবে এসময় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এসময় লা ইলাহা ইল্লাল্লাহ মুহাম্মাদুর রাসুলুল্লাহ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে রাজপথ।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রহসনের নির্বাচন বাতিল এবং ২৭ ডিসেম্বর পূর্বঘোষিত মহাসমাবেশ এর অনুমতি না দেওয়ার প্রতিবাদে ডিআইটি রেলওয়ে জামে মসজিদের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা কমিটির সভাপতি সৈয়দ আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি আতিকুর রহমান নাননু মুন্সি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক কাজী সেকান্দার, সাংগঠনিক সম্পাদক মুফতি জামালউদ্দিন, মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতী মাসুম বিল্লাহ, শ্রমিক আন্দোলন জেলা কমিটির আহবায়ক নেকমত আলী দেওয়ান, সদস্য সচিব শাহাদাৎ হোসেন, ছাত্র আন্দোলন জেলা কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, ইসলামী আন্দোলন শহর কমিটির সভাপতি আব্দুল হাই, ফতুল্লা থানা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি শামছুল আলম বাদল, সেলিম হোসেন, মাওলানা হাসান, নূর হোসাইন, হাফেজ আমির হোসেন, মোঃ তোফায়েল হোসেন প্রমুখ।

মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা দ্বীন ইসলাম বলেন, আওয়ামীলীগ, বামপন্থীরা মিছিল করলেও আমাদের মিছিল সমাবেশে বাধা দেওয়া হচ্ছে। পুলিশ যদি ইসলামী আন্দোলনের কোন নেতাকর্মীর সঙ্গে বিরূপ আচরণ করে, কোন ধরনের হয়রানী করে তাহলে দলের আমির যেদিন নির্দেশ দিবে সেদিন কাফনের কাপড় পড়ে নামবো। ৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য নির্বাচনকে পাতানো নির্বাচন আখ্যা দিয়ে বলেন, বর্তমান সরকার ভয়ে নির্বাচন দেয় না। যৌথ বাহিনীর অভিযানের নামে ইসলামী আন্দোলনের কোন নেতাকর্মীকে হয়রানী করা হলে তার পরিণতি ভয়াবহ হবে বলে তিনি হুশিয়ারী উচ্চারণ করেন।

সভাপতির বক্তব্যে জেলা কমিটির সভাপতি সৈয়দ আহমেদ বলেন, প্রহসনের নির্বাচন অবিলম্বে বাতিল করুন। নিরীহ জনগনের উপর আর গুলি চালাবেন না।

প্রধান অতিথির বক্তব্যে আতিকুর রহমান নাননু মুন্সি বলেন, ইসলামী আন্দোলনের আমির যেরকম কর্মীরাও সেরকম। অনেক দলের নেতা হিরোইনসেবীদের ন্যায় দেখা গেলেও ইসলামী আন্দোলনের সবাই আলেম ওলামা। নাস্তিকদের প্রতি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, বেশী ফালাফালি কইরেন না। আমরা দলের আমিরের নির্দেশে যেদিন আইন হাতে তুলে নিব সেদিন আপনাগো আর খুইজা পাওন যাইবো না। তিনি সরকারের সমালোচনা করে বলেন, বর্তমান সরকারের পক্ষের রাজনীতি করলে তারা মুক্তিযোদ্ধা আর পক্ষের না হলে রাজাকার। অবিলম্বে প্রহসনের নির্বাচন বাতিলের দাবি জানান তিনি।

সমাবেশ শেষে একটি মিছিল বের হলে পুলিশ বাধা দেয়। পুলিশি বাধায় এসময় নেতাকর্মীরা দেশের শান্তি কামনায় মোনাজাত করেন। পরে মিছিলটি পুলিশি বাধা অতিক্রম করে চাষাঢ়া বিজয়স্তম্ভ পর্যন্ত প্রদক্ষিণ করে। এসময় নেতাকর্মীরা লা ইলাহা ইল্লাল্লাহ মুহাম্মাদুর রসুলুল্লাহ ধ্বনিতে শহরের রাজপথ মুখরিত করে তোলে। দীর্ঘদিন পরে শহরে ইসলামী আন্দোলেনর বিশাল মিছিলটি দেখতে শহরের ফুটপাতগুলোতেও অসংখ্য লোকের উপস্থিতি দেখা গেছে।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD