18 November 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » মিডিয়া » ফটো সাংবাদিক আফতাব খুন : বৃহস্পতিবার না.গঞ্জে কালো ব্যাজ ধারণ

AFTB
নারায়ণগঞ্জ প্রতিনিধি :
বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক, জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক ইত্তেফাকের সাবেক প্রধান ফটো সাংবাদিক একুশে পদক প্রাপ্ত ফটো সাংবাদিক জনাব আফতাব আহম্মেদ (৭৫) খুনের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার ২৬ ডিসেম্বর নারায়ণগঞ্জ সহ সারাদেশে সকল ফটো সাংবাদিকরা কালো ব্যাজ ধারণ ও আগামী শুক্রবার ২৭ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে।

নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি তাপস সাহা ও সাধারণ সম্পাদক হাজী হাবিবুর রহমান শ্যামল এক বিবৃতিতে বলেন, আফতাব আহমেদ মহান মুক্তিযুদ্ধে দুর্লভ অনেক চিত্র ধারণ করেছিল যেগুলো এখনো ইতিহাসের পাতায় লিপিবদ্ধ। তাঁর মত একজন দেশবরেণ্য সাংবাদিককে যেভাবে হত্যা করা হয়েছে সেটা খুবই দু:খজনক ঘটনা। এর আগেও আমরা লক্ষ্য করেছি, সাগর ও রুনি হত্যা সহ আরো অনেক সাংবাদিক হত্যা, নির্যাতনের শিকার হয়েছে। কিন্তু কোনটার বিচার লক্ষ্য করা যাচ্ছে না যা উদ্বেগজনক। আমরা দ্রুত আফতাব আহমেদ এর খুনীদের শনাক্ত করে গ্রেপ্তার দাবী করছি এবং নিহতের আত্মার মাগফেরাত কামনা করছি।

অনুরূপ ক্ষোভ প্রকাশ করেছেন এসোসিয়েশনের সহ-সভাপতি মাহমুদ হাসান কচি, যুগ্ম-সম্পাদক পাপ্পু ভট্টাচার্য্য, এনামুল হক সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সজীব, কোষাধ্যক্ষ মোক্তার হোসেন, ক্রীড়া সম্পাদক কাজী আলমাছ ও প্রচার সম্পাদক আরিফুর রহমান সহ কার্যকরী কমিটি সহ সম্মানিত সদস্যবৃন্দ।

একুশে পদকপ্রাপ্ত ফটো সাংবাদিক আফতাব আহমদের মর্মান্তিক মৃত্যুতে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি শফিউদ্দিন আহম্মেদ বিটু ও সাধারণ সম্পাদক নূরুদ্দিন আহমেদ সহ সকল সদস্য তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার ২৬ ডিসেম্বর নারায়ণগঞ্জ সহ সারাদেশে সকল ফটো সাংবাদিকরা কালো ব্যাজ ধারণ ও আগামী শুক্রবার ২৭ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে।

প্রসঙ্গত বুধবার সকালে রাজধানীর রামপুরা থেকে প্রবীণ আলোকচিত্র সাংবাদিক আফতাব আহমেদের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই বাসায় তিনি একাই থাকতেন। ২০০৬ সালে একুশে পদক পাওয়া আফতাব দীর্ঘদিন ইত্তেফাকের জ্যেষ্ঠ আলোকচিত্রী হিসাবে কাজ করেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর। আফতাব আহমেদের জন্ম ১৯৩৫ সালে, তার গ্রামের বাড়ি রংপুরের গঙ্গাচড়ায়। আলোকচিত্র সাংবাদিক হিসাবে তিনি ইত্তেফাকে যোগ দেন ১৯৬২ সালে। পশ্চিম রামপুরার ৬৩ নম্বর হোল্ডিংয়ে চারতলা ওই বাড়ির তৃতীয় তলায় থাকতেন আফতাব। তার দুই সন্তানের মধ্যে ছেলে মনোয়ার আহমেদ থাকেন যশোরে। আর মেয়ে আফরোজা আহমেদ তার স্বামী ফারুক আহমেদের সঙ্গে থাকেন গাজীপুরে।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD