24 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » অর্থ ও বাণিজ্য, বিভাগীয় সংবাদ » বেনাপোল বন্দরের আমানি রফতানি বানিজ্য থমকে গেছে

benapol

মোঃ আনিছুর রহমান, বেনাপোল, সংবাদদাতাঃ দেশের বৃহৎ স্থল বন্দর বেনাপোলে অবরোধ হরতাল এর কারনে আমদানি -রফতানি বানিজ্য থমকে গেছে।গাড়ির চাকায় না ঘোরায় বন্দর থেকে পন্য খালাশ স্থবীর হয়ে গেছে।
বেনাপোল কাষ্টমস সহকারি কমিশনার সাধন কুমার কুন্ডু জানান, বন্দর , কাষ্টমস, ব্যাংক অফিস খোলা থাকলে ও ব্যাবসায়িরা পথে জ্বালাও পোড়াও এর ভয়ে পন্য খালাশ নিতে ভয় পাচ্ছে। অপর দিকে ট্রাকের মালিকরা একই কারনে তাদের গাড়ি বের করছে না। যারা দু -একটি বের করছে তারা ভাড়া চাচ্ছে তিন গুন এর কারনে আমদানি কারকরা মাল খালাশ নিতে পারছে না।
আমদানি কারক সততা ফিসের প্রপাইটর, জসিম উদ্দিন জানান, তাদের ভারত থেকে আমদানি কৃত রুই মাছের ৫ টি ট্রাক এসে দাঁড়িয়ে আছে বাংলাদেশে আনলোড করার অপেক্ষায়। কিন্তু ট্রাক না পাওয়ায় মাছ আনলোড করতে পারছি না। ফলে পচনশীল মাছ বেশী সময় অপেক্ষা করলে পচে যাবে।
বেনাপোল সিএন্ড এফ এজেন্টের সভাপতি আলহাজ্ব শামছুর রহমান জানান, হরতাল অবরোধের কারনে আমদানি রফতানি বানিজ্য থমকে গেছে ব্যাবসায়িরা শত শত কোটি টাকা লোকসান গুনবে আর সরকার প্রতিদিন ১০ কোটি টাকার রাজস্ব হারাবে।
ফ্যাশান গার্মেন্টেস এর পরিচালক বজলূর রহমান বলেন, দেশের সিংহ ভাগ গার্মেন্টস- শিল্পকারখানার কাঁচামাল আমদানি হয় ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে।অথচ মাল বেনাপোল এবং সীমান্ত এলাকায় অত্যান্ত ঝুকি নিয়ে আনলোড করতে না পেরে ভারতীংয় ট্রাক গুলো দাড়িয়ে আছে। রাতে চোর ডাকাতের ভয় অবরোধ কারিদের আগুন দেওয়ার ভয়ে আমরা বাধ্য হয়ে নিজেরা ট্রাকের কাছে যেয়ে রাত জেগে পাহারা দিচ্ছি।তিনি আরো জানান,সম্প্রতি সরকারের উদ্যেগে বিশিষ পাহারায় পন্য ঢাকায় নেওয়া হয়ে ছিল। তাও এখন বন্দ।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD