23 September 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » জাতীয়, মিডিয়া, সর্বশেষ সংবাদ » সাংবাদিক’দের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিলেন মাহফুজুর

ঢাকা: সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডের ঘটনায় ৬টি সংগঠনসহ ৫৯ জন সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা নিষেধাজ্ঞা মামলা থেকে ৪৯ বিবাদীর নাম বাদ দেয়ার পর এবার পুরো মামলাই তুলে নিলেন  বাদী এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান।
মাহফুজুরের পক্ষে এটিএন এর কর্মকর্তা মনিরুজ্জামান মনির ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এসে এ মামলা প্রত্যাহারের আবেদন করলে গত মঙ্গলবার বিচারক ফজলে এলাহী ভূইয়া সে আবেদন মঞ্জুর করেন। এ আদালতের পেশকার আতাউর রহমানের কাছে মামলা প্রত্যাহারের বিষয়টি জানা যায় বুধবার।
গত ১২ সেপ্টেম্বর বাদী এ মামলার ১১ থেকে ৫৯ নম্বর পর্যন্ত বিবাদীর নাম বাদ দেয়ার জন্য আবেদন জানালে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া তা মঞ্জুর করেছিলেন।
বাদীর ওই আবেদন মঞ্জুর করায়  এ মামলার বিবাদী হিসেবে নাম ছিল ১০ জনের। এরা হলেন- জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, রুহুল আমিন গাজী, আব্দুল জলিল ভূঁইয়া, ওমর ফারুক, শাবান মাহমুদ, শাখাওয়াত হোসেন বাদশা, আবদুস সহিদ ও বাকের হোসাইন।
মাহফুজুর রহমান তার মামলায়  প্রথম আলো, যুগান্তর, সংগ্রাম, ইন্ডিপেন্ডেন্ট, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, সকালের খবর, আমার দেশ, ডেসটিনি, আমাদের সময়, ডেইলি স্টার, ইনকিলাব, ইত্তেফাক, যায়যায়দিন, জনকণ্ঠ, বণিক বার্তা, দিনকাল, ভোরের কাগজ, সমকাল, সংবাদ, নিউজ টুডে, নিউ নেশন, নিউ এজ, ফিনান্সিয়াল এক্সপ্রেস, নয়া দিগন্ত, করতোয়া, , বিডিনিউজ২৪.কম, চ্যানেল আই, বৈশাখী টিভি, দেশ টিভি, জিটিভি, একাত্তর টেলিভিশন, এনটিভি, আরটিভি, দিগন্ত টিভি, ইটিভি, সময় টিভি, মাছরাঙা, বাংলাভিশন, মোহনা, মাইটিভি, চ্যানেল টোয়েন্টিফোর, রেডিও টুডে, এবিসি ও রেডিও ফূর্তিকেও বিবাদী করেন।
গত সোমবার সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনায় খুনিদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক সংগঠনের ডাকা সমাবেশ, বিবৃতি ও সংবাদ প্রকাশের ওপর চাওয়া নিষেধাজ্ঞার মামলায় ৫৯ জনকে বিবাদী করে মামলা দায়ের করেন মাহফুজুর রহমান।
বাদী মাহফুজুর রহমানের বিরুদ্ধে সমাবেশ, বিবৃতি ও সংবাদ প্রকাশের নিষেধাজ্ঞার আবেদনটি খারিজ করে আদালত মন্তব্য করেছিলেন ‘আদালত কোনো মানুষের বাক স্বাধীনতায় হস্তক্ষেপ করতে পারে না’। অবৈধ ঘোষণা চাওয়া মূল মামলাটিতে সমন জারি করে আগামী ২৯ নভেম্বর সমন ফেরতের তারিখ রাখেন  আদালত।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD