23 September 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » জাতীয়, প্রবাশের সংবাদ, রাজনীতি, সর্বশেষ সংবাদ » বাংলাদেশের রাজনীতি ধারাবাহিকভাবে কলুষিত হয়ে আসছে- প্রধানমন্ত্রী

নিউ ইয়র্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গতানুগতিক প্রক্রিয়া থেকে বের হয়ে বাংলাদেশের রাজনীতিকে পরিশুদ্ধ করতে হবে। যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল)  নিউ ইয়র্কের হোটেল হায়াতের গ্র্যান্ড বলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের রাজনীতি ধারাবাহিকভাবে কলুষিত হয়ে আসছে। আগে প্রাতিষ্ঠানিকভাবে নেতৃত্ব গড়ে উঠত। এখন ভিন্ন ভিন্ন সেক্টর থেকে মানুষ রাজনীতিতে আসছেন। এই গতানুগতিক প্রক্রিয়া থেকে আমাদের বের হয়ে বাংলাদেশের রাজনীতিকে পরিশুদ্ধ করতে হবে।
প্রধানমন্ত্রী আরো বলেন, কাদের ইন্দনে বিশ্বব্যাংক পদ্মাসেতুতে ঋণ সহায়তা সাময়িকভাবে বন্ধ রেখেছিল তা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিশ্বব্যাংক কোনো দুর্নীতির প্রমাণ না পেয়ে পদ্মাসেতুতে আবারো ঋণ সহায়তা দিতে রাজি হয়েছে।

২০০৫ সালে বিএনপি-জামায়াত জোট আমলে দুর্নীতির কারণে ছয়টি প্রকল্প বাতিল করেছিল বিশ্বব্যাংক। ঐ সময়ের দুর্নীতির জন্যে বিশ্বব্যাংক বাংলাদেশকে সড়ক, সেতু এবং বিদ্যুৎ উৎপাদন প্রকল্পে টাকা দেয়া বন্ধ করেছিল। সে অবস্থা থেকে বাংলাদেশকে রক্ষা করতে পারেনি বিএনপি-জামায়াতিরা। কারণ, বিএনপির লোকজন সে সময় লুটপাটে লিপ্ত ছিলেন বলেই তারা চ্যালেঞ্জে যাননি। ফলে ঐ সময়ে বাংলাদেশ থমকে দাঁড়িয়েছিল।”
শেখ হাসিনা পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, “২৪ সেপ্টেম্বর হিলারি  ক্লিনটনের এক অনুষ্ঠানে বক্তৃতার পর বিশ্বব্যাংক চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ ঘটেছিল। তাকে ধন্যবাদ জানিয়ে বলেছি, কীভাবে দুর্নীতি হয়েছে তা দেখতে চাই। কারণ, আমরা দুর্নীতি করার জন্যে রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হইনি।”

প্রধানমন্ত্রী বারাক ওবামা কথা উল্লেখ করে বলেন,  ওবামা আগামী নির্বাচনে (নবেম্বরে নির্বাচন) জয়ী হলে বাংলাদেশ সফর করার কথা জানিয়েছেন। এছাড়া ওবামা আগামী নির্বাচনের জন্য দোয়া কামনা করেছেন বলেও প্রধানমন্ত্রী উল্লেখ করেন।  সমাবেশে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মহিউদ্দিন দেওয়ান। প্রধান বক্তা ও বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সেক্রেটারী সাজ্জাদুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ আজাদ, আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক আবুল হাসিব মামুন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জাকারিয়া চৌধুরী, উপদেষ্টা খোরশেদ খন্দকার, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার, সেক্রেটারি পঙ্কজ দেবনাথ প্রমুখ।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD