23 September 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » �%b, প্রবাশের সংবাদ, সর্বশেষ সংবাদ » ইসলামের বিরুদ্ধে কুতসা রটনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে- ডক্টর বারি

ইংল্যান্ড: মুসলিম বিশ্বকে ইসলামের বিরুদ্ধে বিরুপ প্রচারনার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন লন্ডন মুসলিম সেন্টারের চেয়ারম্যান ও মুসলিম কাউন্সিল অফ ব্রিটেনের সাবেক সেক্রেটারি জেনারেল ডক্টর মোহাম্মদ আব্দুল বারি। তিনি বলেছেন, মুসলিম জনগোষ্ঠি এবং পবিত্র ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র প্রতিহত করতে সমগ্র মুসলিম সমাজকে ঐক্যবদ্ধ থাকা প্রযোজন। ডক্টর বারি ২০০৬ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত মুসলিম কাউন্সিলের সেক্রেটারির দায়িত্ব পালন করেন। তাঁর বক্তব্য এবং দিক নির্দেশনা মুলক ধারনা সারা বিশ্বের মুসলিম সমাজে সমাদৃত। তিনি একাধারে একজন শিক্ষাবিদ, কমিউনিটি নেতা এবং পরামর্র্শক। তিনি ইস্ট লন্ডন কমিউনিটি অর্গানাইজেশনের একজন অন্যতম প্রতিষ্ঠাতা। বর্তমানে তিনি ইস্ট লন্ডন মসজিদের ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

উই মাস্ট বি ডিগনিফাইড ডেসপাইট এন্টি ইসলামিস প্রোপাগান্ডা শীর্ষক প্রবন্ধে ডক্টর মোহাম্মদ আব্দুল বারি বলেছেন, আমেরিকা বিরোধী সাম্প্রতিক মনোভাব ভবিষ্যতে আমেরিকা এবং আরব বিশ্বের সদ্য গণতান্ত্রিক রাষ্ট্রগুলোর মধ্যে সম্পর্কের অবনতি ঘটতে পারে। তবে মুসলিম সমাজকে ঐক্যবদ্ধ থেকে এক দিকে যেমন ইসলামের বিরুদ্ধে কুতসা রটনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তেমনি মুসলিমদের ধৈর্য্য ও সহনশীলতারও পরিচয় দিতে হবে। কারন মুসলিম বিশ্ব হচ্ছে শান্তি এবং একতার জন্য। মুসলিম জনগোষ্ঠি বিশৃঙ্খলাকে বরদাস্ত করে না। সম্প্রতি এবং ভ্রাতৃত্ব বন্ধনই হচ্ছে ইসলাম এবং মুসলিম বিশ্বের মাহাত্ব।

ডক্টর বারি তাঁর প্রবন্ধে আরও বলেন, ১১ সেপ্টেম্বর আমেরিকার ইতিহাসে ঘটে যাওয়া এগারো বছর পূর্তি অনুষ্ঠানের মাত্র এক সপ্তাহ অতিবাহিত হয়েছে। আর এই এক সপ্তাহের মধ্যে মুসলিম বিরোধী আন্দোলনের কারনে প্রাণ হারিয়েছে অন্তত সাত জন মানুষ। আহত হয়েছে অসংখ্য মুসলিম। আবার দেখা যাচ্ছে কিছু নিরীহ মুসলিম গ্রেফতার হওয়ার পর ছাড়াও পেয়েছে। মনে হচ্ছে কিছু মুসলিম বিরোধী সংগঠগুলোর সঙ্গে আমেরিকার কোন কোন ডানপন্থি সংগঠনের যোগসাজস রয়েছে। এরা মুসলিমদের ক্ষতি সাধন করার পায়তারায় লিপ্ত হয়েছে। কোন ষড়যন্ত্রই মুসলিম সমাজকে বিচ্যুত করতে পারবে না। সবাই যদি ঐক্যবদ্ধ থাকা যায়। তাই ডক্টর বারি তাঁর প্রবন্ধে মুলত মুসলিম বিশ্বকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি সকল যড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার থাকার উদাত্ত আহবান জানিয়েছেন।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD