17 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » তথ্যপ্রযুক্তি, সর্বশেষ সংবাদ » পরবর্তী প্রজন্মের জন্য অ্যাপেলের আইপ্যাড

আমারবাংলা ডেস্ক ॥ নতুন প্রজন্মের জন্য নতুন আইপ্যাড বাজারে ছেড়েছে অ্যাপেল। বহু প্রতীক্ষিত দ্রুতগতির এই আইপ্যাডের মোড়ক উন্মোচন করল অ্যাপল ইন করপোরেটশন। উচ্চগতির ইন্টারনেট টেকনোলজি ফোরজি, অত্যাধুনিক ভিডিও রেজুলেশনের এ ডিভাইসটি নিয়ে আশাবাদী ব্যাপক প্রতিষ্ঠানটি। অ্যাপলের বিশ্বাস ট্যবলেটটি বাজারে তাদের পুরনো আধিপত্য বজায় রাখতে অন্য প্যাডগুলোর সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে রাখবে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী টিম কুক সমপ্রতি এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আইপ্যাডটি দর্শকদের সামনে উন্মোচন করেন। পুরনো ডিভাইজগুলোর থেকে স্পষ্ট ও মানসম্মত ভিডিওর সুবিধা সংবলিত এ ডিভাইসটিতে থাকছে ফোরজি টেকনোলজি, যা বর্তমান থ্রিজি টেকনোলজির থেকে ১০ গুণ অধিক গতিসম্পন্ন।
জানা গেছে, বাজারে আসার অপেক্ষায় অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেমে চালিত গুগল ও মাইক্রোসফটের সফটওয়্যারচালিত ট্যাবলেটগুলোর সঙ্গে চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত অ্যাপলের নতুন এ ট্যাবলেটটি। ডিভাইজটি সম্পর্কে টিম কুক বলেন, ‘সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিল আইপ্যাড-২ এর চেয়ে আরও চমৎকার কি আসে দেখার জন্য। অপেক্ষার পালা শেষ, এটি এসে গেছে।’ এর মোড়ক উন্মোচনের আগে কুক ‘পিসি-পরবর্তী দুনিায়া’ সম্পর্কিত এক বক্তৃতা করেন। এতে তিনি কম্পিউটার ব্যবহারকারীর পরিবর্তন, প্রথাগত ডেস্কটপ পিসি, ল্যাপটপ এবং ট্যাবলেটের নতুন বিন্যাস নিয়ে কথা বলেন। তিনি আরও ঘোষণা দেন, অ্যাপলের প্রয়াত প্রধান স্টিভ জবসের ‘হবি’ নামের ৯৯ ডলারের অ্যাপল টিভি সেট এখন ১০৮০পি স্ক্রিন টেকনোলজি নিয়ে আসছে।

স্যান ফ্রান্সিসকোর কেন্দ্রস্থলে অ্যাপলের মোড়ক উন্মোচন কেন্দ্র জারবা ব্যুনার এ অনুষ্ঠানে কুক বলেন, ‘গত বছর ১৭২ মিলিয়ন ‘পিসি-পরবর্তী’ ডিভাইস বিক্রি হয়েছে। অবিশ্বাস্য হচ্ছে, এগুলোই আমাদের ৭৬ শতাংশ আয় বাড়িয়ে দিয়েছে।
জরিপে দেখা গেছে, গত বছর পর্যন্ত বিশ্বব্যাপী ট্যাবলেট ব্যবহারকারীর সংখ্যা ৬৭ মিলিয়ন।
সূত্র : ইয়াহু নিউজ

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD