17 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » জাতীয়, প্রবাশের সংবাদ, রাজনীতি, সর্বশেষ সংবাদ » ইলিয়াস আলী নিখোঁজের ঘটনায় জাতিসংঘ ও হিলারিকে চিঠি দিয়েছে বিএনপি

নিউ ইয়র্ক: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজের ঘটনায় ও মানবাধিকার লংঘনের অভিযোগ এনে জাতিসংঘ ও ইউএস স্টেট ডিপার্টমেন্টে কেন্দ্রীয় সংগঠনের পক্ষ থেকে চিঠি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিনিধি দল। তারা কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরীর পক্ষ থেকে এ চিঠি হস্তান্তর করেন।

গত ১৮ এপ্রিল জাতিসংঘ সদরদপ্তর নিউ ইয়র্কে জাতিসংঘ মহাসচিব বানকি-মুন ও ইউএস স্টেট ডিপার্টমেন্টে পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বরাবরে কেন্দ্রীয় বিএনপি প্রেরিত একটি চিঠিটি দেয়া হয়।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সভাপতি শরাফত হোসেন বাবুর নেতৃত্বে বিএনপি নেতা লিয়াকত আলী খান ও তোফায়েল আহমেদ নিউ ইয়র্কের জাতিসংঘ অফিসে মহাসচিব বানকি-মুন বরাবরে চিঠিটি জাতিসংঘ সদর দফতরে হস্তান্তর করেন।

অপরদিকে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বেলাল মাহমুদ নেতৃত্বে বিএনপি নেতা নুর মোহাম্মদ  ও তোফায়েল লিটন চৌধুরী ইউএস স্টেট ডিপার্টমেন্টে মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বরাবরে চিঠিটি হস্তান্তর করেন।
এছাড়া বাংলাদেশ ককাসের কো-চেয়ারম্যান ও ইউএস কংগ্রেসের প্রভাবশালী কংগ্রেম্যান জোসেফ ক্রাউলির কাছেও একটি চিঠি হস্তান্তর করা হয়।

চিঠিতে ইলিয়াছ আলী এবং তার ড্রাইভারসহ গুম হওয়া, বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, মানবাধিকার লংঘন, জনগণের নিরাপত্তার অভাবসহ বর্তমান সরকারের বিরুদ্ধে অপশাসনের অভিযোগ এনে বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠায় বিশ্বসম্প্রদায়কে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয়।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD