22 February 2018 , Thursday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » কালিগঞ্জ » সাতক্ষীরার উত্তর শ্রীপুর আদর্শ স্কুলের সম্পত্তি উদ্ধার ও হয়রানি থেকে রক্ষা পেতে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি।।
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার উত্তর শ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের জমি অবৈধভাবে দখলের জন্য একটি মহল কর্তৃক পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষক ও বিদ্যালয় সংশ্লিষ্টদেরকে মিথ্যে মামলায় জড়িয়ে হয়রানির চেষ্টার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য সচিব উত্তর শ্রীপুর গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মোঃ মনিরুল ইসলাম।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আশেপাশের কয়েকটি গ্রামের ছেলে-মেয়ের শিক্ষা গ্রহণের সু্িবধার্থে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে উত্তর শ্রীপুর গ্রামে “উত্তর শ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়” নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠার সিদ্ধান্ত গ্রহণ করি। সে লক্ষ্যে এলাকার সমাজ সেবক মৃত আলহাজ্ব এস,এম খবির উদ্দীন ২০১৫ সালে শ্রীপুর মৌজায় জে.এল নং-১৭৯, সাবেক-২৩২ নং খতিয়ান এস,এ ৪৭১ নং খতিয়ানে লিখিত ১২২৫ দাগে ৩.০৮ একর ও ১২২৬/২৬৫৬ দাগে ১.৫০ একর মোট ৪.৫৮ একর সম্পত্তির মধ্যে ১.০১ একর সম্পত্তি স্কুলের নামে কোবলা দলিল করে দেন। এরপর থেকে উক্ত সম্পত্তি স্কুলের দখলে রয়েছে। দাতা খবির উদ্দীন ওই সম্পত্তি ২০০৪ সালের ৩০ মে মহাদেব চন্দ্র হালদার ও রতন কুমার হালদারের কাছ থেকে ক্রয় করেন। কিন্তু উক্ত সম্পত্তি একই এলাকার মৃত. কোরবান আলী গাজীর ছেলে রফিকুল ইসলাম পুটুর বসত বাড়ির সামনে হওয়ায় লোভের বশবর্তী হয়ে সে ওই সম্পত্তি অবৈধভাবে দখলের জন্য মরিয়া হয়ে ওঠে। সম্প্রতি পুটু একটি ভুয়া পাওয়ার অব এটার্নী দেখিয়ে ওই সম্পত্তি তার বলে দাবি করেন। এ বিষয় নিয়ে স্থানীয় ভাবে বসাবসি করলেও কোন সমাধান হয়নি।
তিনি অভিযোগ করে বলেন, পুটু যে ব্যক্তির কাছ থেকে পাওয়ার অব এটার্নী পেয়েছেন তার ওই দাগে কোন সম্পত্তি নেই। অথচ ভূয়া কাগজ নিয়ে পুটু স্কুলের সম্পত্তি দখল করার জন্য পরিচালনা পরিষদের নেতৃবৃন্দ, শিক্ষক ও স্কুল সংশ্লি¬ষ্টদের মিথ্যা মামলা জড়ানোর চেষ্টা ও পত্রিকায় মিথ্যে সংবাদ পরিবেশন করেছে। এছাড়া পুটুর ছোট ভাই তারিকুল ইসলাম প্রকাশ্যে বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করে যাচ্ছে। গত ৪ ফেব্রুয়ারী সাতক্ষীরা প্রেসক্লাবে পুটু যে সংবাদ সম্মেলন করেছে সেখানে একবারও বিদ্যালয়ের কথা উল্লেখ করেননি। সংবাদ সম্মেলনে পুটুর দেয়া বক্তব্য সম্পূর্ন মিথ্যে, বানোয়াট ও ভিত্তিহীন। পুটুর পরিবারের উপর আমরা কোন ধরনের হামলা বা হুমকি ধামকি প্রদর্শন করিনি। বরং উল্টো পুটু, তার স্ত্রী ও ভাই তারিকুল ইসলাম প্রকাশ্যে দা নিয়ে আমাদের হত্যার করার জন্য ঘুরে বেড়িয়েছে। পুটুর স্ত্রী মর্জিনা স্কুল সংশ্লি¬ষ্টদের নামে শীলতাহানির মামলা দায়েরসহ বিভিন্ন মামলা করার হুমকি দিচ্ছে। তারিকুল এলাকায় দুর্ধষ সন্ত্রাসী হিসাবে পরিচিত। তার অত্যাচারে এলাকাবাসী অতীষ্ট হয়ে উঠেছে। এলাকাবাসী তার হাত থেকে পরিত্রাণ পেতে চায়। আমরা উক্ত স্কুলের সম্পত্তি উদ্ধার এবং পুটুর মিথ্যে হয়রানির হাত থেকে রক্ষা পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD