24 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » কলারোয়া » কলারোয়ায় সমাপনি পরীক্ষায় ৪২৮৪ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ১০০জন শিক্ষার্থী


সুজাউল হক, কলারোয়া (সাতক্ষীরা) (প্রতিনিধি) :
কলারোয়ায় শুরু হলো প্রাথমিক ও এবতেদায়ী (মাদ্রাসা) ছাত্র-ছাত্রীদের ৫ম শ্রেণির সমাপনি (পিএসসি) পরীক্ষা। কোমলমতি শিশুদের স্বতস্ফূর্ততায় শিক্ষা জীবনের প্রথম সার্টিফিকেট পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে উপজেলার পৃথক কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ১২টি ইউনিয়নের ১২টি কেন্দ্র ও পৌরসভার ১টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলো ৪২৮৪ জন। এর মধ্যে প্রাইমারিতে ৩৮৮৩জন। আর মাদরাসায় ৪০১জন। প্রাইমারিতে ছাত্র ১৮৩৭ ও ছাত্রী ২০৪৬জন। ১ম দিনের পরীক্ষায় প্রাইমারিতে অনুপস্থিত ছিলো ৪১জন পরীক্ষার্থী। মাদরাসার এবতেদায়ীতে ছাত্র ২২৭ জন ও ছাত্রী ১৭৪জন। এর মধ্যে অনুপস্থিত ছিলো ৫৯ জন। সবমিলিয়ে শিক্ষাজীবনের প্রথম বৃহৎ পরীক্ষাতেই অনুপস্থিত ১০০জন ক্ষুৃদে শিক্ষার্থী।
পার্শ্ববর্তী এলাকার ৯টি স্কুলের সমন্বয়ে উপজেলার চন্দনপুর হাইস্কুল কেন্দ্রে মোট পরীক্ষাথীর সংখ্যা ছিলো ৪০৩ জন। ছাত্র ১৬৪ জন, ছাত্রী ১৭৬ জন। এছাড়া ৪টি এবতেদায়ী মাদরাসার ছাত্র ২৬ জন, ছাত্রী ৩৭ জন। মোট অনুপস্থিত ছিলো ৭ জন।
কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে দায়িত্বপ্রাপ্ত উপজেলা পরিসংখ্যান অফিসার তাহের মাহমুদ সোহাগ, হল সুপার আরশাদ আলী, কেন্দ্র সচিব চন্দনপুর হাইস্কুলের প্রধান শিক্ষক আনছার আলী কেন্দ্র পরিদর্শনকালে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানান। এদিকে, উপজেলার ৮নং কেরালকাতা ইউনিয়নের ১২টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি মাদরাসার ৩৪৪জন ক্ষুৃদে পরীক্ষার্থীর মধ্যে ৩৩৮জন বিএসএইচ সিংগা হাইস্কুল কেন্দ্রে অংশ নেয়। সেখানে অনুপস্থিত ৬জন। কেন্দ্রের ভারপ্রাপ্ত অফিসার ছিলেন সহকারী ইন্সপেক্টর সন্জয় কুমার রায়। ৯নং হেলাতলা ইউনিয়নের ৯টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি মাদরাসার মোট ৩৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫২ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে কাজীরহাট কেএইচকে ইউনাইটেড হাইস্কুল কেন্দ্রে। অনুপস্থিত ছিলো ৫ জন। কেন্দ্রের ভারপ্রাপ্ত অফিসার ছিলেন উপজেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান। ১০নং কুশোডাংগা ইউনিয়নের ১১টি প্রাথমিক বিদ্যালয় ও ৪টি মাদরাসার ৩২৭জন পরীক্ষার্থীর মধ্যে ৩০৯জন পরীক্ষায় অংশ নেয় কুশোডাংগা হাইস্কুল কেন্দ্রে। অনুপস্থিত ছিলো ১৮ জন পরীক্ষার্থী। কেন্দ্রের ভারপ্রাপ্ত অফিসার ছিলেন উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার তাপস কুমার।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD