17 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » কলারোয়া » সাতক্ষীরা জেলার ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা পেলেন কলারোয়ার গোলাম রব্বানী


সুজাউল হক, কলারোয়া, (সতাক্ষীরা) প্রতিনিধি :
সাতক্ষীরা জেলার ‘কর বাহাদুর পরিবার’ হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হয়েছেন কলারোয়ার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব গোলাম রব্বানী ও তাঁর পরিবার।
খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে ৯ নভেম্বর বৃহষ্পতিবার খুলনা কর অঞ্চল আয়োজিত ‘সেরা করদাতা ও কর বাহাদুর পরিবার’ সম্মাননা অনুষ্ঠানে গোলাম রব্বানীকে এ পদকে ও সম্মাননায় ভুষিত করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি ‘কর বাহাদুর পরিবার’ হিসেবে ক্রেস্ট ও সনদ তুলে দেন গোলাম রব্বানীর হাতে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা কর অঞ্চলের কমিশনার ইকবাল হোসেন।
অনুষ্ঠানে খুলনা বিভাগের ১০ জেলায় ৭৭ জনকে সেরা করদাতা আর বিভাগের ১০ জেলার ১০টি পরিবারকে দেয়া হয়েছে ‘কর বাহাদুর পরিবার’ খেতাব। এবারই প্রথম অর্থমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা দেয়া হয়।
আয়কর প্রদানে পরিবারের সদস্যদের ধারাবাহিক অবদানের জন্য অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতা ২০১৭ এর ঘোষনা অনুযায়ী কলারোয়ার বাসিন্দা মো.গোলাম রব্বানী ও তাঁর পরিবার ২০১৬-২০১৭ কর বছরে সাতক্ষীরা জেলার ‘কর বাহাদুর পরিবার’ হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হয়েছেন। তাঁকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো.নজিবুর রহমান কর্তৃক ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননা পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় আলহাজ্ব গোলাম রব্বানী বলেন- ‘দেশের উন্নয়নে শরীক হতে পেরে গর্ব বোধ করছি। করের আওতায় আসে এমন সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান নিয়মিত কর দিলে দেশ ও দেশের জনগণের উন্নতি অবধারিত।
নিজ ও দেশের ভাগ্গোন্নয়নে সকলকে শরীক হওয়ার আহবান জানান তিনি।
‘জনকল্যাণে রাজস্ব, উন্নয়নের অক্সিজেন রাজস্ব’ স্লোগানে অর্থ মন্ত্রণালয়ের অধীন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জাতীয় রাজস্ব বোর্ড এই সম্মাননা দিচ্ছে দেশব্যাপী। তৃতীয় বারের মতো জেলার সেরা করদাতা সম্মাননা পেয়েছেন সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য ও আশিক এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী আল ফেরদাউস আলফা।
খুলনা বিভাগের কর বাহাদুর ১০টি পরিবার হচ্ছে খুলনার নিরালা আবাসিক এলাকার এমএ সালাম ও তার পরিবার, যশোরের কোতোয়ালির মো. সফিউর রহমান মল্লিকের পরিবার, চুয়াডাঙ্গার জীবননগরের মো. রকিবুল ইসলামের পরিবার, মাগুরার রজব আলী মজনুর পরিবার, সাতক্ষীরার কলারোয়ার গোলাম রব্বানীর পরিবার, নড়াইলের রতনগঞ্জের ওয়াহিদুজ্জামানের পরিবার, কুষ্টিয়ার চৌড়হাসের মজিবর রহমানের পরিবার, মেহেরপুরের আব্দুস সালামের পরিবার, বাগেরহাট আমলাপাড়ার অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশার, ঝিনাইদহের হামদহ এলাকার ডা. দুলাল কুমার চক্রবর্তীর পরিবার।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD