19 January 2018 , Friday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » সাতক্ষীরা সদর » সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন – সাতক্ষীরা মটর শ্রমিক ইউনিয়নের এক হাজার সদস্যের পরিচয়পত্র আটকে রাখার অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের (খুলনা-৫৫০) বর্তমান কমিটির সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে প্রায় এক হাজার সদস্যের পরিচয়পত্র অবৈধভাবে আটকে রাখার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদ করায় বর্তমান কমিটির দুই সদস্যকে লাঞ্ছিত ও সকল প্রকার সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। শনিবার (৭ অক্টোবর) বেলা ১২টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জেলা মটর শ্রমিক ইউনিয়ন সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মটর শ্রমিক ইউনিয়ন সংগ্রাম পরিষদের সদস্য সচিব কাজী আক্তারুজ্জামান মহব্বত। লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১৬ সালের ১৬ জানুয়ারি সাতক্ষীরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চারটি প্যানেল অংশগ্রহণ করে মীর মনিরুল ইসলাম মনি ও শেখ জাহিদ হোসেন নেতৃত্বাধীন প্যানেল জয় লাভ করে।
পরবর্তীতে ইউনিয়নের ২৯০৭জন সদস্যের মধ্যে পরাজিত তিনটি প্যানেল ও তাদের সমর্থকদের পরিচয়পত্র আটকে রাখে নির্বাচিত কমিটির সভাপতি-সম্পাদক। যা ভোট দেওয়ার সময় জমা নেওয়া হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, আগামীতে এক তরফাভাবে নির্বাচন করতে প্রায় এক হাজার সদস্যের কার্ড আটকে রাখা হয়েছে। এসবের প্রতিবাদ করায় ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ মিয়ারাজ ও দপ্তর সম্পাদক শেখ করিব হোসেনকে লাঞ্ছিত করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে শেখ মিয়ারাজ ও শেখ করিবের মাসিক ভাতা। সংবাদ সম্মেলনে উপস্থিত বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ মিয়ারাজ ও দপ্তর সম্পাদক শেখ করিব হোসেন বলেন, আমাদের হয়রানি করার পাশাপাশি ভাতা আটকে রেখেছে। বর্তমান কমিটির সভাপতি-সম্পাদক প্রতি মাসে ইউনিয়নের আয় হিসেবে প্রাপ্ত ২ লক্ষ ৬৫ হাজার টাকার কোন হিসেব দেন না। তারা অভিযোগ করে বলেন, পরিচয়পত্র বা হিসেব চাইলে বলা হয় জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবুর কাছে যাও। সংবাদ সম্মেলনে এসবের প্রতিকার দাবি করেন শ্রমিকরা।
এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রখ্যাত শ্রমিক নেতা শেখ হারুন-উর-রশীদ, ইউনিয়নের সাবেক সভাপতি ও পরাজিত সভাপতি প্রার্থী রবিউল ইসলাম রবি, সাবেক সহ-সভাপতি আরশাদ আলী, সাবেক সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, সাবেক যুগ্ম সম্পাদক শওকত আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিউল ইসলাম, অপর পরাজিত সভাপতি প্রার্থী লিয়াকত হোসেন, পরাজিত সম্পাদক প্রার্থী কাজী আক্তারুজ্জামান মহব্বত প্রমুখ।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD