শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

জি এম মুজিবুর রহমান, আশাশুনি ( সাতক্ষীরা) :
সারাদেশের ন্যায় আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য শিক্ষা কর্ণারে সকাল ১০ টায় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন, সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ মোঃ সবিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান ও উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী।
অনুষ্ঠান পরিচালনা করেন, মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিভিল সার্জন ও ইউএনও হাসপাতালের এক্সরে বিভাগ, প্যাথলজি বিভাগ ও হাসপাতালের কনস্ট্রাকশান কার্যক্রম পরিদর্শন করেন।
উপজেলার ১১টি ইউনিয়নের ৩৩ টি ওয়ার্ডের ২৬৪ টি কেন্দ্রে এবং হাসপাতালে স্হায়ী কেন্দ্রে ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন পরিচালিত হয়। ৩৩ জন সুপারভাইজার, ৩৩ জন স্বাস্থ্য সহকারী, ৩৩ জন পরিবার কল্যান সহকারী ও ৩৩ জন সিএইচসিপি ক্যাম্প পরিচালনা করেন। এসব ক্যাম্পে ৬-১১ মাস বয়সী ৩৮৫০ জন ও ১২- ৫৯ মাস বয়সী ২৯৯৮৫ জন শিশুকে ভিটামিন ক্যাম্সুল খাওয়ানো হয়।
শোভনালী, বুধহাটা, কুল্যা, বড়দল ও আশাশুনি সদর ইউনিয়ন বাদে বাকী ৬টি ইউনিয়নে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে তিন দিন বাড়ি বাড়ি সার্চিং করে বাদ পড়াদের ভিটামিন খাওয়ানো হবে এবং বাকি ৫ টা ইউনিয়নে শুধু মাত্র ১দিন সার্চিং করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2013 www.satkhiranews24.com
Hosted By LOCAL IT