18 November 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » স্পোর্টস কর্ণার » ঐতিহাসিক টেস্ট জয়ের নায়ক মিরাজের পরিবারের জন্য বাড়ি তৈরির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রি হাসিনা

miraz
নিউজ ডেকস্ :
ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ের নায়ক মিরাজ ও তার পরিবারের জন্য বাড়ি বানিয়ে দিতে খুলনা জেলা প্রশাসককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টেস্টের সিরিজে ১৯ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড করেছেন মেহেদি হাসান মিরাজ। ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে দ্বিতীয় টেস্টে জয় এনে দিয়েছেন ডান হাতি এই অফস্পিনার। জীবনের প্রথম সিরিজেই বনে গিয়েছেন আন্তর্জাতিক তারকা। দেশের গর্ব।
বল হাতে ২২ গজের ক্রিজে চমক দেখানো ডানহাতি অফস্পিনার মিরাজ ব্যক্তিগত জীবনে নিম্নবিত্ত পরিবারের সন্তান। খুলনা জেলার খালিশপুরের দক্ষিণ কাশিপুর এলাকায় ছোট্ট ভাড়া বাড়িতে তাঁদের বাস। সেখানেই মা-বাবা আর ছোট বোনকে নিয়ে সাজানো-গোছানো গরীবের সুখের সংসার। সেই সুখে এখন জোয়ার এনে দিয়েছে ঘরের ছেলের মাঠে নেমে দেখানে কৃতিত্ব।

মিরাজের সাফল্যের খবর জানার পাশাপাশি ওঁর পারিবারিক অবস্থারও খোঁজখবর করেছিলেন প্রধান মন্ত্রি শেখ হাসিনা। তার পরই খুলনায় মিরাজকে বাড়ি বানিয়ে দেয়ার জন্য খুলনা জেলা প্রশাসককে নির্দেশ পাঠিয়ে দিয়েছেন তিনি। সংবাদ মাধ্যমকে এই খবর জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। তিনি জানান, “খুলনাতে বাড়ি তৈরির জন‌্য উপযুক্ত জায়গা খুঁজে বের করে বাড়ি বানানোর সব ব্যবস্থা নেওয়ার জন্য খুলনা জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশনা ইতোমধ্যে খুলনার জেলা প্রশাসককে জানিয়ে দিয়েছেন মুখ্য সচিব আবুল কালাম আজাদ। বাড়ি করার জন্য উপযুক্ত স্থান খুঁজে বের করে এই ব্যবস্থা নেবে জেলা প্রশাসন।”

সদ্য শেষ হওয়া সিরিজে চট্টগ্রামের প্রথম টেস্টে জিতেছিল ইংল্যান্ড। সেই টেস্টেই অভিষেক হয় মিরাজের। জীবনের প্রথম ইনিংসেই পাঁচ উইকেট নিয়ে নজর কাড়েন। দ্বিতীয় ইনিংসে পান দুই উইকেট। কিন্তু ঢাকা মিরপুরে দ্বিতীয় টেস্টে নিজেকে আরও মেলে ধরেন তিনি। ইংল্যান্ডকে গোহারা হারায় বাংলার বাঘেরা। মিরাজ দুই ইনিংসেই পান ছ’টা করে উইকেট। ম্যান অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য সিরিজ দুই পুরস্কারই ওঠে তাঁর হাতে। জীবনের প্রথম দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে ভেঙে দেন ১২৯ বছরের বিশ্বরেকর্ড। এত দিন ১৮টা উইকেট নিয়ে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার প্রয়াত ক্রিকেটার জন জেমস ফেরিসের দখলে। কাকতালীয়ভাবে সেই বিশ্বরেকর্ডও হয়েছিল ইংল্যান্ডের বিরুদ্ধেই।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD