18 November 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » অর্থ ও বাণিজ্য » বেনাপোল বন্দরে জায়গা সংকটের কারনে শত শত কোটি টাকার আমদানিকৃত গাড়ি খোলা আকাশের নিচে

Amdani 1

বেনাপোল থেকে আনিছুর রহমান:
যশোরের বেনাপোল স্থল বন্দর আমদানি টার্মিনালে জায়গা সংকটের কারনে ভারত থেকে আমদানিকৃত বিভিন্ন ধরনের শত শত কোটি টাকার মোটর গাড়ি খোলা আকাশের নিচে অযতেœ অবহেলায় পড়ে রয়েছে।

সুত্র জানায়, আমদানি টার্মিনালে জায়গা সংকটের কারনে এসব আমদানি পন্য বন্দর টার্মিৃনালের বাহিরে রাখা হচ্ছে। এতে করে নিরাপত্তজনিত ঝুকির ভিতর আছে বেনাপোল বন্দর ব্যাবহারকারি আমদানিকারকগন।

নির্ভরযোগ্যসুত্র জানায়, বেনাপোল বন্দর সীমানার প্রাচীরের বাহিরে রাস্তার পরে শত শত মোটর গাড়ি দাঁড়িয়ে রয়েছে। ফলে ক্ষতি হচ্ছে ভারত থেকে পন্য বোঝাই আমদানিকৃত মালের। এখান থেকে রাতের আধারে চোরচক্র ট্রাকের ট্রিপল কেটে আমাদনিকৃত পন্য চুরি করে নিয়ে যাচ্ছে। একাধিক বার এ ধরনের ঘটনা ঘটলে কর্তৃপক্ষ রয়েচে উদাসীন।রাস্তার পরে দাঁড়িয়ে থাকা আমদানিকৃত গাড়ির ভিতর রয়েছে ট্রাক, প্রাইভেট কার, পিকআপ সহ নানা ধরনের যানবাহন।

বেনাপোল বন্দর ব্যাবহার কারি আমদানিকারক ইজাজ আহমেদ জানান, ভারত থেকে আমদানি পন্য এনে খালাশের অপেক্ষায় বন্দর টার্মিনালে জায়গা সংকটের কারনে তাদের আমদানি গাড়ি বন্দর কর্তৃপক্ষ রাস্তার উপর দাঁড় করিয়ে রেখেছে। তাদের গাড়ির ডিউটি ঠিকমত বেনাপোল বন্দর কর্তৃপক্ষকে দিতে হচ্ছে।অথচ ব্যাবসায়িরা খোলা আকাশের নিচে তাদের আমদানি পন্যও আমদানি গাড়ি রেখে নিরাপত্তা জনিত কারনে ভুগছে।

বন্দর এলাকার একটি সুত্র জানান, রাস্তার উপর শত শত গাড়ি থাকায় এখানকার গাড়ির যন্ত্রাংশ চুরি করার একটি চক্র বন্দর এলাকা থেকে রাতের আঁধারে আমদানিকৃত গাড়ির যন্ত্রাংশ খুলে নিয়ে যাচ্ছে। যার গরচা দিতে হচ্ছে ব্যাবসায়িদের।

বেনাপোল বন্দর পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, জায়গা সংকটের ব্যাপারে, আমরা উর্দ্ধতন কতর্ৃৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি যা পর্যায় ক্রমে সমাধান হবে বলে কর্তৃপক্ষ আশ্বস্থ করেছেন।

বেনাপোল বন্দরের সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান ন্বজন বলেন, বার বার আমরা তাগাদা দেওয়া সত্বেও কোন কাজ হচ্ছে না। বন্দর পরিচালক বারবার একই কথা বলে আসছেন বলে তিনি জানান। তিনি আারো জানান, প্রতিবছর এখান থেকে সরকার ৩ হাজার কোটি টাকার রাজস্ব আদায় করলে ও বন্দর অবকাঠামো উন্নয়নের ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD