24 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » আন্তর্জাতিক » সাতক্ষীরায় করে বিএসএফ’র অনুপ্রবেশ, বিজিবি-এলাকাবাসীর ধাওয়া

bsf
সাতক্ষীরা নিউজ ২৪ রিপোট : কলারোয়ায় মাদরা সীমান্তে বাংলাদেশি ভূখণ্ডে ঢুকে স্থানীয়দের ওপর হামলা চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। এসময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য ও স্থানীয় বাসিন্দারা ধাওয়া দিলে বিএসএফ জওয়ানরা ভারতে পালিয়ে যায়।

আজ (শুক্রবার) ভোরে সীমান্তের প্রধান পিলার ১৩-এর সাবপিলার ৩-এর আওতায় রিভার পিলার ১১-এর কাছে এ ঘটনা ঘটে।

বিজিবির মাদরা কোম্পানি কমান্ডার সুবেদার আবদুর রব জানান, আজ শুক্রবার খুব ভোরে আকস্মিকভাবে বিএসএফ’র হাকিমপুর ক্যাম্পের কয়েকজন সদস্য একটি স্পিড বোট ও একটি দেশী নৌকায় প্রবল বৃষ্টির মধ্যে সোনাই নদীর বাংলাদেশ কূলে চলে আসে। তাদের মধ্যে দুই বিএসএফ সদস্য অস্ত্র নিয়ে বাংলাদেশ ভূখণ্ডে প্রবেশ করে গ্রামবাসীকে কোনো কারণ ছাড়াই তাড়া করে। গ্রামবাসী তাদের প্রতিহত করার চেষ্টা করলে শুরু হয় মারামারি ধস্তাধস্তি। এতে কয়েকজন কম বেশি আহত হন। এক পর্যায়ে বিজিবি সদস্যরা এগিয়ে এলে বিএসএফ সদস্যরা দ্রুত পালিয়ে যায়।

আবদুর রব বলেন, পালিয়ে যাওয়ার সময় এক বিএসএফ সদস্য তার ব্যবহৃত ২০টি গুলিসহ একটি এসএলআর ও একটি দেশি নৌকা ফেলে রেখে যায়।

সুবেদার আবদুর রব আরও জানান, মাদরা সীমান্তে বিজিবির ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক মেজর নজির আহমেদ বকসি ও বিএসএফের ১৫২ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট রাজেশ কুমার পতাকা বৈঠকে মিলিত হন। বৈঠকে বিএসএফ এ ঘটনায় দুঃখ প্রকাশ করে। ভবিষ্যতে আর এমনটি হবে না বলেও প্রতিশ্রুতি দিয়েছে তারা। সৌহার্দ্যপূর্ণ এ পতাকা বৈঠক শেষে বিজিবির জব্দ করা অস্ত্র ও গুলি বিএসএফকে ফেরত দেয়া হয়।

স্থানীয় এলাকাবাসী জানান, রাখালরা কয়েকটি ভারতীয় গরু বাংলাদেশে নিয়ে এসেছে—এমন খবর পেয়ে সেগুলো ফিরিয়ে নিতে বিএসএফ বাংলাদেশ অংশে ঢুকে যায়। তারা অতর্কিতে গ্রামবাসীর ওপর হামলা করে। এতে সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD