17 January 2018 , Wednesday
Bangla Font Download
সর্বশেষ খবর »

You Are Here: Home » প্রবাশের সংবাদ, রাজনীতি » গোলাম আযমসহ জামায়াতের সকল নেতৃবৃন্দের মুক্তি দিতে মুসলিম ব্রাদারহুডের আহ্বান

আমারবাংলা২৪.কম:

জর্দানের ইসলামপন্থী দল মুসলিম ব্রাদারহুড ও ইসলামিক অ্যাকশন ফ্রন্ট পার্টি (আইএএফপি) একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতে ইসলামীর সাবেক আমীর অধ্যাপক গোলাম আযম ও শীর্ষ নেতাদের মুক্তি দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন। জর্দানস্থ মুসলিম ব্রাদারহুডের চেয়ারম্যান ড. হুমাম সাঈদ ১৬ জানুয়ারি ও আইএএফপি’র সেক্রেটারি হামযাহ মনসুর ১৮ জানুয়ারি বাংলাদেশে জর্দানি দূতের মাধ্যমে শেখ হাসিনা বরাবর এ আহ্বান জানিয়ে চিঠি পাঠিয়েছেন।

ব্রাদারহুডের চিঠিতে বলা হয়, বাংলাদেশে জামায়াতে ইসলামীর ওপর অন্যায়ভাবে জুলুম নির্যাতন চালানো হচ্ছে। একইভাবে জামায়াতের সদস্যদের হয়রানি করা হচ্ছে এবং বিভিন্ন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে জবরদখল করা হচ্ছে। অধ্যাপক গোলাম আযমের গ্রেফতার বিষয়ে ওই চিঠিতে বলা হয়, ‘তিনি মুসলিম বিশ্বের মাঝে আন্তর্জাতিকভাবে উল্লেখযোগ্য এবং সম্মানিত ব্যক্তিত্ব। এই মহান ব্যক্তিত্বের সাথে এ ধরনের নিপীড়নমূলক বিচারের প্রহসন এবং মিথ্যা অপবাদ প্রদানের বিষয়টি আমাদের অত্যন্ত মর্মাহত করেছে। তিনি নব্বই বছর বয়সী একজন বৃদ্ধ, যাকে সন্ত্রাসের মিথ্যা অভিযোগ এবং যেসব কাজের সাথে তার কোনো সম্পর্ক নেই এমন সব কাজের জন্য দায়ী সাব্যস্ত করে নিপীড়ন করা হচ্ছে। দীর্ঘ ৪০ বছরের বেশি সময় পর এইসব তথাকথিত অপরাধগুলোর জন্য তাকে দায়ী করা হচ্ছে।’

চিঠিতে আরো বলা হয়, ‘বাংলাদেশে এ ধরনের জুলুম, অবিচার ও নির্যাতন চলতে থাকলে তা বিশ্বব্যাপী ১৫০ কোটি মুসলিম মানুষকে প্রভাবিত করবে। সারা পৃথিবীর মুসলিমরা সম্মিলিতভাবে এই সংগঠন এবং সংগঠনের নেতৃবৃন্দকে মিথ্যা অপবাদ থেকে মুক্ত করতে এ অবিচারের বিপক্ষে অবস্থান নেবে।’ চিঠিতে আরো উল্লেখ করা হয়, মুসলিম রাষ্ট্রগুলোর সাথে বাংলাদেশের সুষ্ঠু সম্পর্ক রক্ষার জন্য জামায়াতের সাবেক ও বর্তমান আমীরসহ সকল নেতাকে মুক্তি দেয়া হউক।

এদিকে শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আইএএফপি’র চিঠিতে বলা হয়, ‘বাংলাদেশে যারা রাজনৈতিক কারণে গ্রেফতার হয়ে কারাগারে অন্তরীণ আছেন, তাদের মুক্তির জন্য আপনার সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করছি।’ চিঠিতে উল্লেখ করা হয়, জামায়াতে ইসলামীর সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমকে গ্রেফতার এবং তার আগে বাংলাদেশে ইসলামী আন্দোলন ও বিরোধী দলীয় অন্য নেতৃবৃন্দকে গ্রেফতারের মাধ্যমে বাংলাদেশ কখনো শুভ কিছু অর্জন করতে পারবে না। বরং তাদের গ্রেফতার দেশের পরিস্থিতিকে ভবিষ্যতে আরো অস্থিতিশীল করে তুলবে।

অচিরেই এ ধরনের রাজনৈতিক হয়রানিমূলক গ্রেফতারি বন্ধ হওয়ার বার্তা জানা যাবে বলে চিঠিতে আশাবাদ ব্যক্ত করা হয়।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD