18 November 2017 , Saturday
Bangla Font Download
সর্বশেষ খবর »
List/Grid

স্বাস্থ্য

আশাশুনি নিরাপদ মাতৃত্ব দিবস পালন র‌্যালী ও আলোচনা সভা

আশাশুনি নিরাপদ মাতৃত্ব দিবস পালন র‌্যালী ও আলোচনা সভা

আশাশুনি প্রতিনিধিঃ আশাশুনি নিরাপদ মাতৃত্ব দিবস-১৩ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০.৩০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে শেষ হয়। স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদারের… বিস্তারিত »

মাথায় টাক পড়ে কেন?       ইমরুল ইউসুফ

মাথায় টাক পড়ে কেন? ইমরুল ইউসুফ

সাতক্ষিরা নিউজ ২৪ ডট কম ঃ চুল মাথার সৌন্দর্য বাড়ায়। ছেলে-মেয়ে কেউই চুলের যত্ন নিতে ভোলে না। তারপরও কারো কারো মাথায় টাক পড়ে। কিন্তু কেন? আমাদের সারা শরীরে থাকে প্রায় ৫০ লাখ চুল। এই চুলের ৯০ ভাগই থাকে আমাদের মাথায়। কিন্তু একসময় ব্যাপক হারে চুল পড়তে পড়তে আমাদের মাথায় টাক… বিস্তারিত »

চিকিৎসকরা আন্তরিক না হলে হাসপাতাল কোনো কাজে আসবে না- প্রধানমন্ত্রী

চিকিৎসকরা আন্তরিক না হলে হাসপাতাল কোনো কাজে আসবে না- প্রধানমন্ত্রী

ঢাকা: চিকিৎসকরা আন্তরিক না হলে হাসপাতাল কোনো কাজে আসবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসপাতাল একটি ভৌত অবকাঠামো। এটিকে কার্যকর করার দায়িত্ব চিকিৎসক এবং অন্যান্য কর্মীদের। একটি হাসপাতাল মানুষের কোনো কাজেই আসবে না, যদি না আপনারা সঠিকভাবে সেবা প্রদান করেন। রোববার রাজধানীর বিমানবন্দর সড়কের পাশে সেনানিবাস এলাকায় পাঁচশ’… বিস্তারিত »

জাতীয় টিকাদান কর্মসূচির দ্বিতীয় রাউন্ড: শনিবার

জাতীয় টিকাদান কর্মসূচির দ্বিতীয় রাউন্ড: শনিবার

ঢাকা: জাতীয় টিকাদান কর্মসূচির দ্বিতীয় রাউন্ড শনিবার পালিত হবে। শনিবার শূন্য থেকে ৫ বছরের শিশুকে ২ ফোটা পোলিও টিকা এবং ২ থেকে ৫ বছরের শিশুকে ১টি কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। শিশুদের টিকাদান কেন্দ্রে আনার সময় ভরাপেটে নিয়ে আসার জন্যে অনুরোধ করেছে স্বাস্থ্য অধিদফতরের টিকাদান কর্মসূচি। আগামী রোববার থেকে বুধবার পর্যন্ত… বিস্তারিত »

নানা রোগের মহৌষধ: আদা

নানা রোগের মহৌষধ: আদা

ঢাকা: বিজ্ঞানীরা আদার বিভিন্ন উপকারিতা বের করেছেন। কৃত্রিম ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার ফ্যাসাদে পড়ে এখন সবাই একটু শান্তি খুঁজছেন প্রাকৃতিক ও ভেষজ দ্রব্যের দিকে। একটু ঠাণ্ডা লেগে গেলে কিংবা খেলার মধ্যে হাঁপিয়ে উঠলে আদা খাওয়া যায়। কারণ আদা কাশি কমাতে সহায়ক। আদায় রয়েছে প্রচুর পরিমাণ পটাশিয়াম। আছে যথেষ্ট পরিমাণ আয়রন, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম… বিস্তারিত »

হার্ট অ্যাটাকের মূল কারণ উদঘাটন

হার্ট অ্যাটাকের মূল কারণ উদঘাটন

লন্ডন: ন্যাচার জেনেটিকস-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ভয়াবহ হৃদরোগ সৃষ্টিতে জিন কিভাবে ভূমিকা রাখে, তা ধরে ফেলার বেশ কাছাকাছি পৌঁছে গেছেন বিজ্ঞানীরা। তারা বলেছেন, হৃদরোগের সূত্রপাত ঘটে শিশু ভ্রুণে থাকার সময়। আমেরিকার সানফ্রান্সিসকোর গ্ল্যাডস্টোন ইনস্টিটিউটের গবেষকরা বলেন, ‘সিক্স-১’ নামের জিন মানবশিশু ভ্রুণ অবস্থায় থাকাকালে তার হৃদপিণ্ডে জন্ম নেয়। অন্যদিকে… বিস্তারিত »

কর্তব্যে অবহেলা করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

কর্তব্যে অবহেলা করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্বে অবহেলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে আবারো কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, “এ ধরনের অপরাধের জন্য তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।” নবনির্মিত শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এর একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি বলেন, “ আপনাদের কাজই হল মানুষের সেবা করা তাই জনগণকে… বিস্তারিত »

Editor : ISHARAT ALI, 01712651840, 01835017232 E-mail : satkhiranews24@yahoo.com, rangtuli80@yahoo.com


Site Hosted By: WWW.LOCALiT.COM.BD